রুপকথা
- নজরুল ইসলাম - শূন্যতা ২৯-০৪-২০২৪

এই মিথ্যেকে ভালোবেসেছি সত্যি,
যে ভালোবাসে মিথ্যেরে
তারে ভালোবেসেছি, যে ছিল ছলনা।
বুঝিনি ললনা এক প্রেমেই জনম সার্থক
আকাশে মেঘ নেই তাতে কী, বৃষ্টি ঝরে
যে চোখে তাতে ধুয়ে যায়না তোমার স্মৃতি।
সব মিথ্যে সত্যি হয়ে যায় তবে সত্যি বলতে,
রুপকথার কাহিনী আর এক যে ছিল রাজা।

আশা গেলো চলে, স্বপ্ন গেলো মুছে;
সব তারাদের ভীড়ে অগণিত সুখতারা তুমি,
তবে একটি সুখতারা কী ঐ আকাশে ছিলনা?
যে ছিলো মনের আকাশে এক কোণে
সকাল সন্ধ্যাতে ।
সব মিথ্যে সত্যি হয়ে যায় তবে সত্যি বলতে,
রুপকথার কাহিনী আর এক যে ছিল রাজা।

বলতে শিখেছ ,আমিও শুনতে শিখেছি ।
আমি কেন বাধা হয়ে আসি তোমার পথে,
মিছে তোমাতে ভিড়ি আবার হারিয়ে যায়।
সব মিথ্যে সত্যি হয়ে যায় তবে সত্যি বলতে,
রুপকথার কাহিনী আর এক যে ছিল রাজা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।